রোগ নির্নয়স্বাস্থ্য টিপসহোমিও

টিউমার এর ঔষধের নাম কি | খাওয়ার নিয়মসহ জেনে নিন

টিউমারের ঔষধের নাম কি

টিউমার এর ঔষধের নাম থুজা অক্সিডেন্টালিস 6X, এটি একটি হোমিওপ্যাথিক ড্রপস , যা বিভিন্ন ধরনের টিউমার , হাড়ের টিউমার , লাইপোমা ইত্যাদিতে অত্যন্ত কার্যকর । থুজা অক্সিডেন্টালিস 6x ড্রপস টিউমারজনিত বিভিন্ন জটিলতায় যেমন : ওভারিয়ান টিউমার , শরীরের যে কোন স্থানে টিউমার , বিভিন্ন গ্লান্ডের বৃদ্ধি ইত্যাদিতে চমৎকার ফলাফল প্রদান করে । বিশেষ করে যে সকল রোগীর শরীরে বিভিন্ন জায়গার অস্বাভাবিক কোষ বৃদ্ধি থাকে তাদের ক্ষেত্রে থুজা অক্সিডেন্টালিস 6X স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সাহায্য করে ।

টিউমারের ঔষধ কি

উপাদান প্রতি ১০০ মিলিতে রয়েছে উপাদানের নাম থুজা অক্সিডেন্টালিস পরিমাণ ১০ মিলি ৯০ মিলি 5X 60O.P আর এস ( সহযোগী উপাদান ) সূত্র : হোমিওপ্যাথিক ফার্মাকোপিয়া অব এম . ভট্টাচার্য্য এন্ড কোং . ইন্ডিয়া । থুজা অক্সিডেন্টালিস 6X কি কাজ করেইহা প্রায় সকল প্রকার টিউমারে কার্যকর । ইহা কন্ডাইলোমাটা এবং শরীরের ত্বকের পৃষ্ঠের উপরে কাজ করে । গ্যাংগ্লীয়ন , স্তন টিউমার এবং ব্যথাযুক্ত জরায়ুর টিউমার নিরাময়ে অত্যন্ত কার্যকর । সকল প্রকার গ্রন্থিগুলোতে থুজার গভীর ক্রিয়া রয়েছে এবং গ্রন্থিগুলোতে সুচীবিদ্ধবৎ যন্ত্রণার অনুভূতি পরিলক্ষিত হয় ।

আরও পড়ুন – ঘুমের ঔষধের নাম কি জেনে নিন

টিউমার এর ঔষধ খাওয়ার নিয়ম

প্রাপ্ত বয়স্ক : ৮-১০ ফোঁটা , অপ্রাপ্ত বয়স্ক : ৫-৬ ফোঁটা এবং শিশু : ৩-৪ ফোঁটা করে দৈনিক ৩-৪ বার ১/২ কাপ পানিতে মিশিয়ে আহারের পূর্বে অথবা রেজি : চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেব্য । পার্শ্ব – প্রতিক্রিয়া নির্ধারিত মাত্রায় ঔষধ সেবনে এখন পর্যন্ত কোন পার্শ্ব – প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।

গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে এর ব্যবহার গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে ইহা সেবনে এখন পর্যন্ত কোন প্রকার পার্শ্ব – প্রতিক্রিয়া পাওয়া যায়নি । সতর্কতা সেবনের পূর্বে বোতলটি ভালভাবে ঝাঁকিয়ে নিন । বোতলের মুখ খোলার পর ভালভাবে বন্ধ করুন ।

আরও পড়ুন- ন্যাটফল কিসের ঔষধ

টিউমারের এ্যালোপয়াথিক ঔষধ আছে কি?

টিউমারের এ্যালোপ্যাথিক কোন ঔষধ আছে বলে আমার ধারনা নাই। যা সেবন করলে টিউমার ভাল হবে। তবে অপারেশন করে তা অপসারণ করা যায়। অনেকে ভয় পান অপারেশনের কথা শুনে, আসলে অপারেশন মানেই মৃত্যু ঝুঁকি মনে করা ঠিক না। এগুলো একেবারেই মাইনর অপারেশন। যা সামান্য কাটাছেঁড়ার মতই।

আরও পড়ুন – ফেনাডিন কিসের ঔষধ জেনে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
X