ঔষধ পরিচিতিস্বাস্থ্য টিপস

মহিলাদের যৌনদূর্বলতার ঔষধ | মাস্তুরীন | বিস্তারিত জেনে নিন।

সাদাস্রাবের ঔষধ মাস্তুরীন মুলতঃ একটি ইউনানী ঔষধ। এটি স্ত্রীরোগ নিরাময়ে অত্যন্ত কার্যকরী হারবাল বা ভেষজ ঔষধ। মাস্তুরীনে ওলটকম্বল, অশোক ছাল, সর্পগন্ধা, অশ্বগন্ধা। প্রভৃতি মুল্যবান ঔষধি উদ্ভিধের সংমিশ্রনে, আধুনিক বৈজ্ঞানিক প্রযুক্তির সমন্বয়ে প্রস্তুত। ইহা হারবাল ঔষধের মধ্যে একটি অনন্য মহৌষধ। যা জরায়ু দূর্বলতাসহ বিভিন্ন প্রকারের স্ত্রীরোগ নিরাময়ে অত্যন্ত কার্যকরী। মহিলাদের যৌনদূর্বলতার ঔষধ এই মাস্তুরীন।

মহিলাদের যৌনদূর্বলতায় :

মাস্তরীন স্নায়ুতন্ত্রের শক্তি ও কার্যক্ষমতা বৃদ্ধি করে। জরায়ুর স্বাভাবিক কার্যকারীতা বজায় রাখে। এবং নারীদের যৌনাকাঙ্খা বৃদ্ধি করার একমাত্র অবলম্বন। অনেক নারীর যৌন উত্তেজনা হতেই চায়না। যার জন্য যৌনসঙ্গী পুরোপুরি তৃপ্তি না পেয়ে, ডাক্তারের স্বরনাপন্ন হন। তাদের জন্য মাস্তুরীন খুব কাজে আসবে। নারীদের জরায়ু যদি সুস্থ্য থাকে, তাদের যৌন সমস্যায় ব্যাঘাত ঘটেনা। মাস্তুরীন Masturin, জরায়ু শক্তিবর্ধক হিসাবে অনন্য।

মহিলাদের ঋতুস্রাব জনিত সমস্যায় :

মাস্তুরীন দীর্ঘদিন থেকেই বিশ্বস্ততার সাথে সব ধরনের ঋতুস্রাবজনিত সমস্যা নিরাময়ে ব্যবহৃত হয়ে আসছে। ইহা মহিলাদের হরমোন স্বাভাবিক রাখতে নরইথিস্টেরনের চেয়েও কয়েকগুন বেশী কাজ করে। তাই সাধারনতঃ অনেক এ্যালোপ্যাথিক ডাক্তারগন তাদের ব্যবস্থাপত্রে মাস্তুরীন প্রেসক্রাইব করেন। নিয়মিত ব্যবহারে মহিলাদের অনিয়মিত মাসিক বা ঋতুস্রাব নিরাময় করে। এবং সুনিদ্রায়ও ভাল কাজ করে। খিটখিটে মেজাজ স্বাভাবিক হয়ে যায়।

নির্দেশনা :

  • অনিয়মিত ঋতুস্রাব।
  • ব্যাথাযুক্ত ঋতুস্রাব।
  • ঋতুবদ্ধতা বা মাসিক অকালে বন্ধ হয়ে যাওয়া।
  • শ্বেতপ্রদর বা সাদাস্রাব ( লিউকোরিয়া )
  • জরায়ুর দূর্বলতা বা মহিলাদের যৌন দূর্বলতা।
  • জরায়ুর প্রদাহ বা ইউটেনাস ইনফেকশন।
  • মহিলাদের রক্তস্বল্পতা বা এনিমিয়া।

মাস্তুরীন এর সেবনবিধি :

সাধারনতঃ মাস্তুরীন প্রতিরাতে ২ চামচ ঔষধ কুসুম গরম পানিসহ সেবন করা উত্তম। রোগের তীব্রতায় দিনে ২ বার সেবন করা যায়।

পার্শ্বপ্রতিক্রিয়া :

নির্ধারিত মাত্রায় সেবনে এখন পর্যন্ত কোন প্রকার পার্শ্বপ্রতিক্রিয়ার ইতিহাস জানা যায়নি।

সতর্কতা :

মাসিক চলাকালীন ও গর্ভাবস্থায় সেবন করা যাবেনা। যেহেতু এটি একটি ঔষধ। তাই ডাক্তারের পরামর্শ ব্যাতিত সেবন করা উচিত নয়। আমি শুধু ঔষধ সম্পর্কে ধারনা দিতে গিয়ে। এবং মহিলাদের যৌন দূর্বলতার ঔষধ সম্পর্কে আলোচনা করতে বিস্তারিত তুলে ধরেছি। এটা কোন প্রেসক্রিপশন নয়।
প্রস্তুতকারী প্রতিষ্টান : হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ)।
বাংলাদেশ, ভারত ও পাকিস্থান এই ৩ দেশেই হামদর্দের প্রতিষ্টান আছে।

এছাড়াও আরও কয়েকটি হারবাল ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্টান, মাস্তুরীন, মুদীর, নিসওয়ানজাতীয় ঔষধ প্রস্তুত করে। এগুলোই মুলতঃ মহিলাদের যৌনদূর্বলতার ঔষধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
X