স্বাস্থ্য টিপস

সেক্সে রসুনের উপকারিতা – শুধু ১ টি নিয়মে রসুন খেতে হবে

রসুন কি সেক্সের উপর প্রভাব ফেলতে পারে? জ্বী পারে । রসুন শুধু একটি মশলার নাম না এটি সেক্স শক্তি বাড়ানোর ব্যাপারে বিশেষ একটি পথ্য। সত্যিকার অর্থে, সেক্সে রসুনের নানাবিদ উপকারিতা রয়েছে এবং সঠিক নিয়মে রসুন খেলে পুরুষের দ্রুত বীর্যপাত, লিঙ্গ উথান , সেক্সের প্রতি অনীহা বা লো সেক্স পাওয়ার সমস্যা সমাধানে উপকার পাবেন ।

আপনি বিভিন্ন পত্র পত্রিকায় সেক্সে রসুনের উপকারিতা নিয়ে অনেক লেখা দেখে থাকবেন কিন্তু বেশির ভাগ লেখা  ভুলে ভরা  এবং অতিরিক্ত বলে ফেলেছে । আজকের এই লেখায় আমি আপনাকে আশা দিবনা যে রসুন খেলেই আপনার সেক্স সমস্যা দূর হয়ে যাবে । রসুন খাওয়ার পাশা পাশি ভেষজ ওষুধ খেলেই আপনি যৌন সমস্যা (দ্রুত বীর্যপাত) থেকে রেহাই পাবেন ইনশাআল্লাহ

দ্রুত বীর্যপাত থেকে রেহাই পেতে আমাদের এই আর্টিকেলটি পড়ুন  

রসুন মূলত একটি মসলা জাতীয় সবজি যা বাংলাদেশের প্রত্যেক মানুষ বহু বছর ধরে (ভারতীয়রা ৮ হাজার বছর ধরে) রাঁন্নায় ব্যবহার করে আসছে । রসুন ব্যাপকভাবে পুরুষদের জন্য একটি সুপারফুড হিসাবে স্বীকৃত। এতে ম্যাগনেসিয়াম, সেলেনিয়াম ইত্যাদির মতো বেশ কিছু পুষ্টি উপাদান রয়েছে যা পুরুষদের যৌন স্বাস্থ্যের জন্য দারুন ভাবে উপকারী । আজকের এই লেখায় আমরা দেখব সেক্সের জন্য রসুনের উপকারিতাগুলি কি কি।

এই লেখার বিষয়বস্তু সমূহ:

আয়ুহার্বা টেস্টোস্টোরণ বুস্টার – পুরুষের যৌন দুর্বলতায় কার্যকরী ভেষজ মেডিসিন

আয়ুহার্বা টেস্টোস্টোরণ বুস্টার পুরুষের যৌন দুর্বলতায় খুবই কার্যকরী আয়ুর্বেদিক ওষুধ । এই ঔষধটি সম্পূর্ণ প্রাকৃতিক গাছগাছালি দিয়ে তৈরি করা হয়েছে । সম্পূর্ণ পার্শ্বপ্রতিক্রিয়াহীন এই টেস্টোস্টোরণ বুস্টার পুরুষের দ্রুত বীর্যপাত,ধজঃভঙ্গ রোগে খুবই কার্যকরী । আয়ুর্বেদিক এই মেডিসিনটি অর্ডার করতে নিচের ফরমটি পূরণ করুন ।

সম্পূর্ণ নিশ্চিত হয়ে অর্ডার করুন।

ফোনে অর্ডার করতে কল করুন  +88 01987323370


সেক্সে রসুনের উপকারিতা সমূহ?

আপনি হয়তবা জেনে থাকবেন , সেক্সে রসুনের বহুবিধ উপকারিতা আধুনিক বিজ্ঞান দ্বারা প্রমাণিত । আসুন জেনে নেই, রসুন খাওয়ার পর কিভাবে তা সরাসরি পুরুষের সেক্স বৃদ্ধিতে সহায়তা করে ।

১. ইরেক্টাইল ডিসফাংশনের চিকিৎসায় সাহায্য করে

সেক্সে রসুনের যে অনেক উপকারিতা আছে তার মধ্যে ইরেকটাইল ডিসফাংশন অন্যতম। গবেষণা অনুসারে, রসুন ইরেক্টাইল ডিসফংশন (পুরুষত্বহীনতা) চিকিৎসায়ও অনেকটা উপকারী । গবেষণায় বলা হয়েছে যে রসুনের নির্যাস শরীরে নাইট্রিক অক্সাইড উৎপাদনকে উদ্দীপিত করে যা পুরুষাঙ্গে ভাসোডিলেটর (যেটি রক্তনালীগুলোকে প্রসারিত করে) হিসেবে কাজ করে। এর মানে হল যে নাইট্রিক অক্সাইড কোষের ঝিল্লি সক্রিয় করে লিঙ্গের দিকে রক্ত ​​প্রবাহ বাড়িয়ে দেয় । এইভাবে, রসুন ইরেক্টাইল ডিসফাংশনের চিকিৎসায় সাহায্য করে পুরুষের সেক্স সমস্যা সমাধানে ভূমিকা রাখে । 

আয়ুহারবা বাজীকরণ প্যাকেজ – সেক্স বৃদ্ধি ও দ্রুত বীর্যপাত বন্ধে ১০০% কার্যকরী ঔষধ 

রসুন দিয়ে তৈরিকৃত এই হার্বস টি অর্ডার করতে কল করুন : 01987323370

২. অ্যান্টি-অক্সিডেন্ট হিসাবে পুরুষের উর্বরতার বাড়িয়ে দেয়  

রসুন রক্ত প্রবাহ বৃদ্ধির পাশাপাশি কিছু গবেষণায় দেখা গেছে যে, রসুন পুরুষের উর্বরতা (male fertility) বাড়াতে সাহায্য করে । ১৮ টি গবেষণার একটি পর্যালোচনায় উপসংহারে দেখা গেছে যে, রসুন শুক্রাণু উৎপাদন বৃদ্ধি করতে এবং টেস্টোস্টেরনের মাত্রা বাড়াতে সাহায্য করে যা এর অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্যের কারণে হতে পারে। যে উপায়ে রসুন পুরুষের উর্বরতা বাড়াতে সাহায্য করতে পারে তা নিম্নরূপ:

অ্যালিসিন: এটি যৌন অঙ্গগুলিতে আরও ভাল রক্ত ​​সরবরাহ করতে সহায়তা করে এমনকি শুক্রাণু রক্ষা করতে সহায়তা করে।
সেলেনিয়াম: এটি একটি প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে যা শুক্রাণুর গতিশীলতা বাড়ায়।
ভিটামিন সি এবং বি৬: এগুলি শুক্রাণু সুস্থ থাকে তা নিশ্চিত করে।

৩. যৌন কর্মক্ষমতা উন্নত করে

সঠিক নিয়মে নিয়মিত রসুন খেলে তা পুরুষের সেক্স পাওয়ার বাড়াতে সাহায্য করে। গবেষণা অনুসারে, রসুন একটি অ্যাফ্রোডিসিয়াক হিসেবে কাজ করে যা পুরুষদের যৌন ইচ্ছা অনেকটা বাড়িয়ে দেয়। আয়ুর্বেদ অনুসারে, রসুন হল রসায়ন এবং ভ্যাজিকরণের মিশ্রণ যা যৌন চালনা উন্নত করতে সাহায্য করে। রসুন সেসব পুরুষদের জন্য উপকারী যারা যৌনকামনা বা স্নায়বিক উত্তেজনা কম অনুভব করেন। 

৪. পুরুষের হরমোন নিয়ন্ত্রণ করে 

আপনি যখন হরমোনের ভারসাম্যহীনতায় ভুগেন তখন প্রদাহ (inflammation) হতে পারে যা আপনার শরীরের বিভিন্ন অঙ্গের কার্যক্ষমতা নষ্ট করে দেয় বিশেষ করে পুরুষের যৌন কার্যক্রম ব্যাহত করে । রসুন সেই প্রদাহ কমাতে পারে এবং হরমোন গুলিকে সাহায্য করে যাতে তাদের সেলুলার (cellular) পরিবর্তনগুলির জন্য অতিরিক্ত সমস্যায় পড়তে না হয় । ১০০ গ্রাম কাঁচা রসুনে ১.২ মিলিগ্রাম ভিটামিন B6 পাওয়া যায় । ভিটামিন B6 হরমোন নিয়ন্ত্রণ করে এবং আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে সহায়তা করে।

 

৫. রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে 

সেক্সে রসুনের উপকারিতা অনেক তা আমরা ইতিমধ্যে জেনে গেছি । সত্যিকার অর্থে, রসুন মানব দেহে রোগ প্রতিরোধ বৃদ্ধিতে খুবই কার্যকরী । রসুন আমাদের রক্তপ্রবাহে ভাইরাস-প্রতিরোধী টি-কোষের(T-cells) সংখ্যা বাড়াতে পারে । ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি বিজ্ঞানীরা ২০১২ সালে ক্লিনিকাল নিউট্রিশন জার্নালে রিপোর্ট করেছেন যে , পুরানো রসুনের নির্যাস গ্রহণ করলে ঠান্ডা এবং ফ্লু  লক্ষণগুলির তীব্রতা হ্রাস পায় । যারা রসুনের নির্যাস গ্রহণ করেননি তাদের তুলনায় যারা রসুনের নির্যাস গ্রহণ করেছেন  তাদের মধ্যে লক্ষণগুলি দ্রুত চলে যায়। বিজ্ঞানীরা অনুমান করেছেন যে, রসুনের নির্যাস অংশগ্রহণকারীদের ইমিউনিটি সিস্টেম অন্যদের থেকে অনেক বেশি। 

কাঁচা রসুনের পার্শ্ব-প্রতিক্রিয়া ও সতর্কতা

রসুনের যেমন উপকারিতা রয়েছে ঠিক তেমনি বেশ কিছু অপকারিতাও রয়েছে । রসুন খেলে নিঃশ্বাসের দুর্গন্ধ, বুকজ্বালা , গ্যাস এবং ডায়রিয়ার মতো পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি হতে পারে। কাঁচা রসুন খেলে এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলি প্রায়ই হয়ে থাকে। রসুন রক্তপাতের ঝুঁকি বাড়ায় এবং কিছু লোকের অ্যালার্জির প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে। কাঁচা রসুনে থাকা এলিসিন উপাদান যকৃতে বিষক্রিয়া সৃষ্টি করতে পারে । এছাড়া, রসুনে থাকা সালফারের কারণে কাঁচা রসুন খেলে মুখে দুর্গন্ধ হয়।

রসুন খাওয়ার সঠিক নিয়ম – কিভাবে খেলে সেক্সে রসুনের উপকারিতা বৃদ্ধি পায় 

আমরা ইতিমধ্যে জেনে গেছি যে ,সেক্সে রসুনের উপকারিতা অনেক কিন্তু ভুল ভাবে রসুন গ্রহণে উপকারের চেয়ে অপকার হওয়ার সম্ভাবনা বেশি থাকে । আসুন এখন আমরা জেনে নেই কিভাবে রসুন খেলে সেক্সের সময় সর্বোচ্চ উপকার পাওয়া যায় । মূলত, রসুনের কোয়া কাটলে এর কোষ ভেঙ্গে যায় এবং সঞ্চিত এনজাইম বের হয় যা অক্সিজেনের সাথে বিক্রিয়া করে। এটি স্বাস্থ্যকর সালফাইড যৌগগুলিকে ট্রিগার করে এবং অ্যালিসিন তৈরি করে ।এই অ্যালিসিন নামক যৌগটি রক্ত প্রবাহকে বাড়িয়ে পুরুষদের যৌন শক্তি বৃদ্ধি করে ।

রান্না করার আগে কাটা রসুনকে ১০ থেকে ১৫ মিনিটের জন্য রেখে দিলে সর্বাধিক অ্যালিসিন তৈরি হয় এবং রান্নার সময় অক্ষত থাকে। রসুন থেকে অ্যালিসিন তৈরি প্রক্রিয়া নিচের ছবিতে দেখানো হয়েছে।

সেক্সে রসুনের উপকারিতা দ্বিগুন পেতে আসুন আমরা একটি রেসিপি দেখে নেই । রসুনের সাথে ভিটামিন সি যেমন, কমলা / লেবু মিলিয়ে খেলে তৎক্ষনাত  শরীরে রক্ত প্রবাহ বেড়ে যায় যা লিঙ্গ উত্থানে খুবই সহায়ক হিসাবে কাজ করে । সেক্সে রসুনের উপকারিতা পেতে রসুনের সাথে অরেঞ্জ সিরাপ খুবই কার্যকরী একটি রেসিপি ।

উপাদান
রসুনের ১০ কোয়া
খোসা সহ ১/২ কমলা (বা লেবু)
৩-ইঞ্চি লম্বা তাজা আদা
১/২ কাপ কাঁচা মধু

কিভাবে তৈরী করে

১. রসুনের কোয়া গুঁড়ো করে ১০-১৫ মিনিটের জন্য আলাদা করে রাখুন

২. কমলা লেবু পাতলা করে কেটে নিন, তারপর ছোট ছোট টুকরো করে কেটে নিন এবং কাঁচের জারে স্থানান্তর করুন।

৩. আদা ছোট ছোট টুকরা করে কেটে নিন এবং জারে যোগ করুন।

৪. ভালভাবে রসুন কাটা কাঁচের জারে যোগ করুন।

৫. সমস্ত উপাদান ঢেকে না যাওয়া পর্যন্ত উপর দিয়ে ১০০% অর্গানিক মধু ঢেলে দিন। ভালভাবে মেশান এবং যদি এখনও জায়গা থাকে তবে আরও মধু যোগ করুন।

স্টোরেজ
কাউন্টারটপে রাখুন। ৩ মাস বা তার বেশি সময় ধরে ভাল রাখে।
ডোজ
সেক্সে রসুনের উপকারিতা পেতে রসুন-অরেঞ্জ সিরাপ দিনে ২ থেকে ৩ বার এক চা চামচ করে খান।

রেসিপি টিপস
১. তাজা খোসা ছাড়ানো রসুন ব্যবহার করুন
২. একটি ছোট ধাতব চামচ দিয়ে আদা খোসা ছাড়ুন
৩. অর্গানিক লেবু বা কমলা ব্যবহার করুন

রসুন দিয়ে তৈরিকৃত এই হার্বস টি অর্ডার করতে কল করুন : 01987323370

সারমর্ম :

আশা করি এতক্ষনে সবাই জেনে গেছেন সেক্সে রসুনের উপকারিতা অনেক। সঠিক নিয়মে নিয়মিত রসুন গ্রহণে পুরুষের ইরেক্টাইল ডিসফাংশন ,বীর্যে শুক্রানুর সংখ্যা বৃদ্ধি ,হরমোন নিয়ন্ত্রণসহ দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয় দারুন ভাবে । 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
X